কেন এলে অন্ধকারের  পথিক?
হয়ে দিকভ্রান্ত,
ছিলাম একা আপন মনে ,
দ্বার ঠেলে যে  ঢুকলে ঘরে,
দিলে নারা হতাশ  মনে
এ মন কি তা জানত ?
মনের পাখী ডানা মেলে,
বৃষ্টি ভেজা বাদল দিনে
তোমার সুর যে বাজে প্রাণে
সুর বাজে তাই তোমার তানে
বাঁশি বুঝি  জানত?
আমি একা সব ভুলে তাই
তাকিয়ে আছি পথের পানে
বিরহ দহন লাগে প্রানে
আর কতো কাল থকব বসে
এমনি করে চেয়ে
মন কি তা জানতো?